সোমবার, মার্চ ১, ২০২১
আজ মঙ্গলবার, ২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ (বসন্তকাল)
১৮ই রজব, ১৪৪২ হিজরি
Home আন্তর্জাতিক ট্রাম্পকে অস্বীকৃতি জানিয়েছে,জনগণ: হিলারি ক্লিনটনের অজানা তথ্য জেনে নেওয়া যাক!

ট্রাম্পকে অস্বীকৃতি জানিয়েছে,জনগণ: হিলারি ক্লিনটনের অজানা তথ্য জেনে নেওয়া যাক!

পৃথিবীর সবচেয়ে ক্ষমতাধর রাষ্ট্র আমেরিকা,সেই রাষ্ট্রের সবচেয়ে ক্ষম’তাধর ব্যক্তি হওয়ার হাতছানি এখন সাবেক প্রেসি’ডেন্ট বিল ক্লিন’টনের স্ত্রী হিলারি ক্লিনটনের সামনে,প্রে’সিডেন্ট প্রা’র্থীদের মাঝ থেকে সব’চেয়ে বেশি বিত’র্কিত প্রা’র্থী তিনি। যদিও সকল জরিপ বলছে প্রে’সিডেন্ট হওয়ার দৌড়ে হি’লারিই বেশ কি’ছুটা ব্যবধানে এগিয়ে রয়ে’ছেন ডো’নাল্ড ট্রা’ম্পের চেয়ে.

তার মা পৃথিবীর সর্বো’চ্চ পর্বতে প্রথম ১৯৯৫ সালে হিলারি দাবী করেছিলেন.এড’মন্ড হিলারি’র নামে তার নাম রেখেছিলেন। এ জন্যই তার নামে ডাবল “L” ব্যব’হার করা হয়। কারণ এডমন্ড হিলারির নামেও ডাবল “L” ছিল। কিন্তু ক্লিনট’নের জন্ম হয়েছিল ১৯৪৮ সালে। আর এডম’ন্ড হিলারি মাউন্ট এ’ভারেস্ট জয় করেছি’লেন তারও ৫ বছর পরে। এ বিষয়টি ধরা পড়া’র পর ২০০৬ সালে হিলারি নি’শ্চিত করেন যে তার নাম এডমন্ড হিলা’রির নাম অনু’সারে রাখা হয়’নি। পরবর্তিতে হিলারি ক্লি’নটনের মুখপাত্র এ কাহি’নীর পেছনের ঘটনা তুলে ধরেন.

বিল ক্লিনট’নকে বিয়ে করার আগে হিলা’রির নাম ছিল হি’লারি রোডহ্যা’ম। ‘প্রথম দিকে তার রাজ’নীতিতে মোটেও আ’গ্রহ ছিল না। প্রথম দিকে হি’লারি এক’জন্ বেসবল খেলোয়া’ড় হতে চে’য়েছিলেন.

হিলা’রি ক্লি’নটন একসময় রিপাবলি’কান ছিলেন। এমনকি ১৯৬৪ সালে তিনি রিপাবলি’কান প্রার্থী ব্যারি গোল্ডওয়া’টারের হয়ে ক্যাম্পেই’নও করেন। যদিও নির্বাচনে ব্যারি গোল্ড’ওয়াটার পরাজি’ত হন। এছাড়াও হিলারি বিশ্ববিদ্যাল’য়ে থাকা অবস্থায় ওয়েল’সলি ইয়াং রিপাবলিকানের প্রেসিডে’ন্টও ছিলেন। য’দিও ১৯৬৮ সালে’ তিনি পার্টি পরিব’র্তন করে ডেমোক্রেটদে’র দলে যোগ দেন.

 ডো’নাল্ট ট্রাম্পের পরাজ’য়কে জনগণের প্রত্যাখ্যান বলে অভি’হিতি করেছেন হিলারি:

হিলারি বলেন, ট্রাম্পের অপ’শাসনের বিরুদ্ধে জনগণ কথা বলেছে। ভোটের মাধ্য’মে তারা এর জবাব দিয়েছে।

আমেরিকার জনগণ নতুন ইতি’হাস সৃষ্টি করায় তাদের ধন্যবাদ দিয়ে টুইট করেন হিলারি। টুইট তিনি বলেন, যুক্তরাষ্ট্রের প্রত্যেক নাগরিককে ধন্যবাদ যারা এই ইতিহাস সৃষ্টি করেছেন। 

২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনে এই ট্রাম্পের কাছেই হেরে যান হিলারি। পপুলার ভোট বেশি পেলেও ইলেক্টো’রাল ভোটে হেরে গিয়েছি’লেন হিলারি। 

সব উত্তে’জনার অবসান ঘটিয়ে শ’নিবার (৭ নভেম্বর) যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট’ নির্বাচিত হন জো বাইডেন। কয়েক শতা’ব্দীর মধ্যে সবচেয়ে ভয়াবহ বৈশ্বিক মহামা’রি আর দেশ’জুড়ে দীর্ঘ সামাজিক সহিংসতার মতো ভিন্ন এক পরিস্থিতিতে অনু’ষ্ঠিত হয়েছে দেশটির এবারের নির্বাচন। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

ফেঁসে যাচ্ছেন সানি লি’ওন

অর্থ জালিয়াতির অভিযোগে বর্তমান বলিউড সেনসেশন ও সাবেক পর্নতারকা সানি লিও'নের বয়ান রেকর্ড করল ভারতের ক্রাইম ব্রাঞ্চ। এক অনুষ্ঠানের উদ্যোক্তা তার বিরুদ্ধে...

বিয়ে’র ২ মাস পর সন্তানের জন্ম, পর’দিনই তালাক

চুয়াডাঙ্গা'য় বিয়ের দুই মাসের মাথায় এক নববধূ সন্তানের জন্ম দেওয়ায় এলাকায় চা'ঞ্চল্যের সৃষ্টি হয়েছে। চুয়াডাঙ্গা পৌর এলাকার স্বামীর বাড়িতে ওই নববধূ শনিবার রাতে ছেলেসন্তান...

বাবার প্রে’মিকাকে বিয়ে কর’লেন ছেলে,মৃত্যুর প্রহর গুনছে মা

এই অভি'যোগে দাম্পত্যক'লহের পর বিষপান ক'রেছেন হনুফা বেগম নামের এক নারী। চুয়া'ডাঙ্গা সদর হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়'ছেন তিনি। চিকিৎসক জানি'য়েছেন, ঘাস নিধনের...

ঊর্বশীর ১৫ মিনিট সময়ের মূল্য ৪ কোটি কেন.

বলি'উডে খু'ব অল্প সময়ে খ্যা'তি অর্জন করেছেন ঊ'র্বশী রাউতেলা। তবে তা অর্জ'ন করা এতো সহজ ছিল না।কঠোর পরিশ্রম আর দৃঢ়'চেতা মনো'ভাবের কারণেই...

Recent Comments