শনিবার, ডিসেম্বর ৫, ২০২০
আজ শনিবার, ৫ই ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
২০শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ (হেমন্তকাল)
২০শে রবিউস সানি, ১৪৪২ হিজরি
Home আন্তর্জাতিক ট্রাম্পকে অস্বীকৃতি জানিয়েছে,জনগণ: হিলারি ক্লিনটনের অজানা তথ্য জেনে নেওয়া যাক!

ট্রাম্পকে অস্বীকৃতি জানিয়েছে,জনগণ: হিলারি ক্লিনটনের অজানা তথ্য জেনে নেওয়া যাক!

পৃথিবীর সবচেয়ে ক্ষমতাধর রাষ্ট্র আমেরিকা,সেই রাষ্ট্রের সবচেয়ে ক্ষম’তাধর ব্যক্তি হওয়ার হাতছানি এখন সাবেক প্রেসি’ডেন্ট বিল ক্লিন’টনের স্ত্রী হিলারি ক্লিনটনের সামনে,প্রে’সিডেন্ট প্রা’র্থীদের মাঝ থেকে সব’চেয়ে বেশি বিত’র্কিত প্রা’র্থী তিনি। যদিও সকল জরিপ বলছে প্রে’সিডেন্ট হওয়ার দৌড়ে হি’লারিই বেশ কি’ছুটা ব্যবধানে এগিয়ে রয়ে’ছেন ডো’নাল্ড ট্রা’ম্পের চেয়ে.

তার মা পৃথিবীর সর্বো’চ্চ পর্বতে প্রথম ১৯৯৫ সালে হিলারি দাবী করেছিলেন.এড’মন্ড হিলারি’র নামে তার নাম রেখেছিলেন। এ জন্যই তার নামে ডাবল “L” ব্যব’হার করা হয়। কারণ এডমন্ড হিলারির নামেও ডাবল “L” ছিল। কিন্তু ক্লিনট’নের জন্ম হয়েছিল ১৯৪৮ সালে। আর এডম’ন্ড হিলারি মাউন্ট এ’ভারেস্ট জয় করেছি’লেন তারও ৫ বছর পরে। এ বিষয়টি ধরা পড়া’র পর ২০০৬ সালে হিলারি নি’শ্চিত করেন যে তার নাম এডমন্ড হিলা’রির নাম অনু’সারে রাখা হয়’নি। পরবর্তিতে হিলারি ক্লি’নটনের মুখপাত্র এ কাহি’নীর পেছনের ঘটনা তুলে ধরেন.

বিল ক্লিনট’নকে বিয়ে করার আগে হিলা’রির নাম ছিল হি’লারি রোডহ্যা’ম। ‘প্রথম দিকে তার রাজ’নীতিতে মোটেও আ’গ্রহ ছিল না। প্রথম দিকে হি’লারি এক’জন্ বেসবল খেলোয়া’ড় হতে চে’য়েছিলেন.

হিলা’রি ক্লি’নটন একসময় রিপাবলি’কান ছিলেন। এমনকি ১৯৬৪ সালে তিনি রিপাবলি’কান প্রার্থী ব্যারি গোল্ডওয়া’টারের হয়ে ক্যাম্পেই’নও করেন। যদিও নির্বাচনে ব্যারি গোল্ড’ওয়াটার পরাজি’ত হন। এছাড়াও হিলারি বিশ্ববিদ্যাল’য়ে থাকা অবস্থায় ওয়েল’সলি ইয়াং রিপাবলিকানের প্রেসিডে’ন্টও ছিলেন। য’দিও ১৯৬৮ সালে’ তিনি পার্টি পরিব’র্তন করে ডেমোক্রেটদে’র দলে যোগ দেন.

 ডো’নাল্ট ট্রাম্পের পরাজ’য়কে জনগণের প্রত্যাখ্যান বলে অভি’হিতি করেছেন হিলারি:

হিলারি বলেন, ট্রাম্পের অপ’শাসনের বিরুদ্ধে জনগণ কথা বলেছে। ভোটের মাধ্য’মে তারা এর জবাব দিয়েছে।

আমেরিকার জনগণ নতুন ইতি’হাস সৃষ্টি করায় তাদের ধন্যবাদ দিয়ে টুইট করেন হিলারি। টুইট তিনি বলেন, যুক্তরাষ্ট্রের প্রত্যেক নাগরিককে ধন্যবাদ যারা এই ইতিহাস সৃষ্টি করেছেন। 

২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনে এই ট্রাম্পের কাছেই হেরে যান হিলারি। পপুলার ভোট বেশি পেলেও ইলেক্টো’রাল ভোটে হেরে গিয়েছি’লেন হিলারি। 

সব উত্তে’জনার অবসান ঘটিয়ে শ’নিবার (৭ নভেম্বর) যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট’ নির্বাচিত হন জো বাইডেন। কয়েক শতা’ব্দীর মধ্যে সবচেয়ে ভয়াবহ বৈশ্বিক মহামা’রি আর দেশ’জুড়ে দীর্ঘ সামাজিক সহিংসতার মতো ভিন্ন এক পরিস্থিতিতে অনু’ষ্ঠিত হয়েছে দেশটির এবারের নির্বাচন। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

এই গ্রামের অর্ধেক নারীই সুন্দরী ও কু’মারী, পাত্রের অভাবে হচ্ছে না বিয়ে!

এমন' একটি গ্রাম যেখানে শুধু সু’ন্দরী রমণীদের 'বসবাস। যেখানে নেই কোনো পুরুষ। আর তাই পাত্রের অভা'বে বিয়েও হচ্ছে না সেসব 'নারীদের। কিছুদিন...

মুক্তি পাচ্ছে তৌহিদ আফ্রিদি অভিনীত নতুন স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘আবারো’

(৪ ডিসেম্বর)' মুক্তি পাচ্ছে তৌহিদ আফ্রিদি অভি'নীত নতুন স্বল্পদৈর্ঘ্য চলচ্চি'ত্র ‘আবারো’। এতে তার বিপরীতে আছে'ন অনিন্দিতা 'মিমি। রোমান্টি'ক ধাঁচের গল্পে এটি নির্মাণ...

বন্ধুদের নিয়ে ধর্ষণের পরেই বাচ্চা নষ্টের ওষুধ সেবন করাতো প্রেমিক দেখুন ‘ভিডিওসহ’

সিলে'টের শহরতলিতে এক কিশো'রীকে আটকে কথিত প্রেমিক ও তার বন্ধুরা মিলে ধর্ষণ করার অ'ভিযোগ পাওয়া গেছে। এছাড়াও পানির সঙ্গে মিশি'য়ে গর্ভ 'নষ্ট...

অকালে’ চলে গেলেন এআইজি সাঈদ তারিকুল, দুই মেয়ের সাথে ছবি কেবলই স্মৃ’তি

পু’লিশ সদরদ'প্তরের সহকারী মহাপরি'দর্শক (এআইজি-অ’পারেশনস) সাঈদ তারিকুল হাসান হৃদ'যন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মা’রা গেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃ’ত্যুকালে তার বয়স...

Recent Comments