মঙ্গলবার, জানুয়ারি ২৬, ২০২১
আজ বুধবার, ২৭শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ
১৩ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ (শীতকাল)
১৪ই জমাদিউস সানি, ১৪৪২ হিজরি
Home আন্তর্জাতিক বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্তে শীর্ষ ১০ দেশ

বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্তে শীর্ষ ১০ দেশ

“(১২ সেপ্টেম্বর) বিকাল পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত সনাক্ত হয়েছে ২ কোটি ৮৬ লাখ ৯১ হাজার ৬২৯ জন। একই সময়ে করোনায় মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯ লাখ ২০ হাজার ৪৬০ জনে।’

“আক্রান্ত হয়ে এখন পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ২ কোটি ৬ লাখ ৬ হাজার ১০৯ জন। বিবেচনায় শীর্ষ ১০ দেশের মধ্যে রয়েছে’

1.. যুক্তরাষ্ট্র: করোনাভাইরাসে সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু ঘটেছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্তের সংখ্যা ৬৬ লাখ ৩৭ হাজার ২৪০ জন। আর মৃত্যু হয়েছে ১ লাখ ৯৭ হাজার ৪৩৫ জনের।

2.. ভারত: বিশ্বে আক্রান্ত বিবেচনায় তৃতীয় স্থানে থাকা ভারত উঠে এসেছে দ্বিতীয় স্থানে। এ পর্যন্ত দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৪৬ লাখ ৬৩ হাজার ৯৩০ জন এবং মৃত্যু হয়েছে ৭৭ হাজার ৫৩৭ জনের।

3.. ব্রাজিল: যুক্তরাষ্ট্রের পর করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ হচ্ছে ব্রাজিল। মৃত্যু বিবেচনায় দ্বিতীয় স্থানে থাকা লাতিন আমেরিকার দেশটি আক্রান্তের দিক দিয়ে রয়েছে তৃতীয় স্থানে। এখন পর্যন্ত দেশিটিতে আক্রান্ত হয়েছে ৪২ লাখ ৮৩ হাজার ৯৭৮ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৩০ হাজার ৪৭৪ জনের।

4. রাশিয়া: বিশ্বে আক্রান্ত বিবেচনায় চতুর্থ স্থানে রয়েছে রাশিয়া। এ পর্যন্ত দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ১০ লাখ ৫৭ হাজার ৩৬২ জন এবং মৃত্যু হয়েছে ১৮ হাজার ৪৮৪ জনের।

5. পেরু: আক্রান্ত বিবেচনায় পঞ্চম স্থানে রয়েছে পেরু। এ পর্যন্ত দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৭ লাখ ১৬ হাজার ৬৭০ জন এবং মৃত্যু হয়েছে ৩০ হাজার ৪৭০ জনের।

6. কলম্বিয়া: আক্রান্ত বিবেচনায় ষষ্ঠ স্থানে রয়েছে কলম্বিয়া। এ পর্যন্ত দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৭ লাখ ২ হাজার ৮৮ জন এবং মৃত্যু হয়েছে ২২ হাজার ৫১৮ জনের।

7. মেক্সিকো: আক্রান্ত বিবেচনায় সপ্তম স্থানে রয়েছে মেক্সিকো। এ পর্যন্ত দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৬ লাখ ৫৮ হাজার ২৯৯ জন এবং মৃত্যু হয়েছে ৭০ হাজার ১৮৩ জনের। 

8. দক্ষিণ আফ্রিকা: আক্রান্ত বিবেচনায় অষ্টম  স্থানে রয়েছে দক্ষিণ আফ্রিকা। এ পর্যন্ত দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৬ লাখ ৪৬ হাজার ৩৯৭ জন এবং মৃত্যু হয়েছে ১৫ হাজার ৩৭৮ জনের।

9. স্পেন: আক্রান্ত বিবেচনায় নবম স্থানে রয়েছে স্পেন। এ পর্যন্ত দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৫ লাখ ৭৬ হাজার ৬৯৭ জন এবং মৃত্যু হয়েছে ২৯ হাজার ৭৪৭ জনের।

10. আর্জেন্টিনা: আক্রান্ত বিবেচনায় দশম স্থানে রয়েছে আর্জেন্টিনা। এ পর্যন্ত দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৫ লাখ ৩৫ হাজার ৭০৫ জন এবং মৃত্যু হয়েছে ১১ হাজার ১৪৮ জনের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

বিয়ে’র ২ মাস পর সন্তানের জন্ম, পর’দিনই তালাক

চুয়াডাঙ্গা'য় বিয়ের দুই মাসের মাথায় এক নববধূ সন্তানের জন্ম দেওয়ায় এলাকায় চা'ঞ্চল্যের সৃষ্টি হয়েছে। চুয়াডাঙ্গা পৌর এলাকার স্বামীর বাড়িতে ওই নববধূ শনিবার রাতে ছেলেসন্তান...

বাবার প্রে’মিকাকে বিয়ে কর’লেন ছেলে,মৃত্যুর প্রহর গুনছে মা

এই অভি'যোগে দাম্পত্যক'লহের পর বিষপান ক'রেছেন হনুফা বেগম নামের এক নারী। চুয়া'ডাঙ্গা সদর হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়'ছেন তিনি। চিকিৎসক জানি'য়েছেন, ঘাস নিধনের...

ঊর্বশীর ১৫ মিনিট সময়ের মূল্য ৪ কোটি কেন.

বলি'উডে খু'ব অল্প সময়ে খ্যা'তি অর্জন করেছেন ঊ'র্বশী রাউতেলা। তবে তা অর্জ'ন করা এতো সহজ ছিল না।কঠোর পরিশ্রম আর দৃঢ়'চেতা মনো'ভাবের কারণেই...

১ টুকরো মুখে নিয়ে ১ ঘন্টা সহবাস ক’রুন

বেশির ভাগ মানুষ আছেন' যারা গো’পন সমস্যা নিয়ে খোলাখুলি আলোচনা ক’রতে চান না। আর এমন'কী’, এ সং’ক্রান্ত সমস্যা দেখা দিলে ডাক্তারের কাছে...

Recent Comments