বৃহস্পতিবার, অক্টোবর ২২, ২০২০
আজ বৃহস্পতিবার, ২২শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
৬ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ (হেমন্তকাল)
৫ই রবিউল আউয়াল, ১৪৪২ হিজরি
Home বাংলাদেশ আবারও ভাড়া বাড়ছে ট্রেনের

আবারও ভাড়া বাড়ছে ট্রেনের

 প্রস্তাবিত ভাড়া প্রায় প্রতিটি রুটে সড়ক পথের ভাড়াকে তো ছাড়িয়েছেই, কোন কোন ক্ষেত্রে এসি কেবিনের ভাড়া আকাশ পথকেও ছাড়িয়ে গেছে। যোগাযোগ বিশেষজ্ঞরা বলছেন, এটি কার্যকর হলে মুখ থুবড়ে পড়বে রেল।

ঢাকা থেকে নীরফামারীর সৈয়দপুরে বিমানে পৌঁছাতে সময় লাগে ৪০-৪৫ মিনিট ভাড়া ২৫০০ থেকে ২৭০০ টাকা। রেলপথে পঞ্চগড়ে যেতে সময় লাগে ১০-১২ ঘন্টা আর এ পথে ট্রেনের এসি কেবিনের নতুন প্রস্তাবিত ভাড়া ধরা হয়েছে জনপ্রতি ২৬৯০ টাকা। একইভাবে ঢাকা থেকে চট্রগ্রাম, যশোর ও রাজশাহীর প্রস্তাবিত ট্রেন ভাড়া বিশ্লেষণ করে দেখা যায় প্রায় বিমানের সমপরিমান।

তেলের দাম, পরিচালন ও রক্ষণাবেক্ষণ ব্যয় বৃদ্ধির কারণ দেখিয়ে ভাড়া বাড়াচ্ছে রেলওয়ে, যেখানে শোভন চেয়ারে ২৫ আর এসি আসনে বাড়ছে ৮০ শতাংশ।

সাধারণ যাত্রীরা জানান, ট্রেনে ভাড়া বাড়ছে কিন্তু সেবার মান বাড়ছে না। সেই সাথে ভাড়া যদি বৃদ্ধি পায় তাহলে আমাদের জন্য খুবই কষ্টকর

রেলওয়ের মহাপরিচালক মো. শামসুজ্জামান বলেন, মন্ত্রণালয় এবং রেলওয়ে মিলে কমিটি হালনাগাদ করছে। অনেকগুলো অবজারভেশন আছে, সে সব অভজারভেশন দিয়ে আবার তারা বসবে। ভারতীয় রেলওয়ে বিদেশি রেলওয়ে যারা আছে তাদের সাথে কমপেয়ার করবে। এটা করতে অনেক সময় লাগবে।

যোগাযোগ বিশেষজ্ঞরা বলছেন, নতুন ভাড়া কার্যকর হলে রেল থেকে মুখ ফিরিয়ে নেবে সাধারণ মানুষ। মুখ থুবড়ে পড়তে পারে রেল ব্যবস্থা।

যোগাযোগ বিশেষজ্ঞ বলেন, ভাড়া যদি ব্যাপক পরিমাণে বৃদ্ধি পায় তাহলে সাধারণ মানুষ বহন করতে পারবে না। কেননা এই বাহনটা কিন্তু সাধারণ মানুষের। এতে যাত্রী সংখ্যা কমে যাওয়ার আশঙ্কা রয়েছে।

মালবাহী ট্রেনে ২৫ শতাংশ ভাড়া বৃদ্ধির সুপারিশ করা হয়েছে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

সৃজিত-মিথিলা এর মাঝেই সুখবর দিলেন খুদে সদস্য

করোনাকালে এবার উৎসবটা তোলা থাকলেও একসঙ্গে চুটিয়ে আড্ডা, খাওয়া-দাওয়ার সঙ্গে হৈ-হুল্লোড়ে মেতে উঠতে প্রস্তুত সৃজিত-মিথিলা। এর মাঝেই সুখবর দিলেন মিথিলা।

পেটের মেদ বা চর্বি কমায় মাত্র ৭ দিনেই

অতিরিক্ত মেদ বা চর্বি আপনাকে শুধু বিব্রতই করেনা, এটা আপনার জন্য ক্ষতিকর। এছারাও আপনার বিশাল পেট অনেকের কাছে আপনাকে হাসির পাত্র করে...

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছ থেকে শাড়ি উপহার, মিথিলা

ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছ থেকে শাড়ি উপহার পেয়ে ভীষণ আনন্দিত রাফিয়াত রশিদ মিথিলা.এখন কলকাতার বউ। বিয়ের পর প্রথম দুর্গোৎসবে শ্বশুরবাড়ি...

হলুদের অনুষ্ঠানে ভিন্ন রূপে, ব্যাটিংয়ে সানজিদা!

গায়ে জড়ানো হলুদ শাড়ি, মাথায়, হাতে, কপালে ফুলের সাজ। ছবি দেখেই বোঝাই যাচ্ছে ‘বিয়ার সাজনী সাজো কন্যা লো’ গানের সেই কনে। কিন্তু...

Recent Comments