সোমবার, আগস্ট ২, ২০২১
আজ সোমবার, ২রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ
১৮ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ (বর্ষাকাল)
২৩শে জিলহজ, ১৪৪২ হিজরি
Home Architecture প্র'তারকদের তথ্য দেন গ্রামীণ'ফোনের কাস্টমার ম্যানেজার, ভাড়া থাকেন লাখ টাকার ফ্ল্যাটে

প্র’তারকদের তথ্য দেন গ্রামীণ’ফোনের কাস্টমার ম্যানেজার, ভাড়া থাকেন লাখ টাকার ফ্ল্যাটে

ওরা ভি’আইপি প্রতারক। ধনাঢ্য ব্যবসায়ী, শিল্প’পতিদের মোবাইল নম্বর সংগ্রহ করে প্র’তারণা শুরু করে। প্রথমেই গ্রা’মীণফোনের তে’জগাঁও নাবিস্কো মোড়ে কাস্টমার কেয়ার সে’ন্টারের ম্যা’নেজার অনিক মা’হমুদ রুবেল মো’বাইল ফোনের গ্রাহকের গোপন তথ্য বিশেষ করে ছবি, জাতীয় পরিচয়পত্র ও স্থায়ী-অস্থায়ী ঠিকানা সংগ্রহ করে।

এর’পর কখনো স’মাজকর্মী, কখনো সুবিধা বঞ্চিত শি’শুদের জন্য ত’হবিল সংগ্রহে নিয়োজিত কর্মী, কখনো চাকরিপ্রার্থী কিংবা প্রেমের অভিনয় দিয়ে শুরু করে ফোনালাপ। কখনো প্র’য়োজন দেখিয়ে সাক্ষাৎ। সামান্য হৃদ্যতা হয়ে গেলে তো কথাই নেই। ব্যক্তিগত স্প’র্শকাতর বা গোপন কথার রেকর্ড জমায় মুঠোফোনে। এরপর শুরু হয় ব্ল্যাক’মেইল। কেউ ২ লাখ, কেউবা ২০ লাখ টাকা দিয়ে নিস্তার পান।

এ’ভাবে গ্রা’মীণফোনের কাস্টমার কেয়ার সে’ন্টার থেকে গ্রাহকের তথ্য চুরি করে প’রিকল্পিতভাবে মানুষকে ফাঁদে ফেলে অর্থ হাতিয়ে নেওয়ার একটি চক্রকে গ্রেফতার করেছে হা’তিরঝিল থানা পুলিশ।

গ্রেফ’তারকৃতরা হলেন- গ্রামীণফোন কো’ম্পানির কাস্টমার সার্ভিস ম্যা’নেজার রুবেল মাহমুদ অনিক (২৭), পারভীন আক্তার নুপুর (২৮), তার বড় বোন শেফালী বেগম (৪০) ও ম’তিঝিলের পারফেক্ট ট্রাভেল এজে’ন্সির কর্ম’চারী শা’মসুদ্দোহা খান ওরফে বাবু (৪০)।

গ্রেফতারকৃত গ্রামীণ’ফোনের কাস্ট’মার কেয়ারের ম্যানে’জার অনিক মাহমুদ রুবেল ২০-২৫ জনকে ব্ল্যাক’মেইল করার কথা স্বী’কার করেছেন। এই চক্রের শি’কারের মধ্যে আছেন চিকিৎসক, প্রকৌশলী, রা’জনীতিবিদ, অবসরপ্রাপ্ত সামরিক ও বেসামরিক কর্মকর্তা, ধনাঢ্য ব্যবসায়ী ও শি’ল্পপতি। পাশাপাশি সিএনজি চালক’, দর্জি, ফলমূল বিক্রেতার মতো পেশার লো’কজনও আছে।

পুলিশে’র তেজগাঁও বিভাগে’র উপকমিশনা’র হারুন অর রশীদ বলেন, দৃশ্যমান ‘কোনও পেশা না থাকলেও সপ্তম’ শ্রেণি পাস নূপুর থাকেন গুলশানের নিকেতনে। তার ফ্ল্যাট ভাড়া মাসে লাখ টাকা। তার মেয়ের’ স্কুলে’র বেতন প্রতিমাসে প্রায় ১০ হাজা’র টাকা। তিনি বনানীর ১১নং রোডের ই-ব্লকের গ্রিন ডিলাক্স হাউজ নামের একটি জিমে নিয়মি’ত যান। সেখানে প্রতি’মাসে ৩০ হাজার টাকা বিল দেন। গুলশান থা’নায় তিনি ‘একবার অ’ভিযোগ করেছিলেন যে তার ৬টি লিপস্টি’ক চুরি হয়েছে, যেগুলোর দাম ৯০ হাজার টাকা।

তিনি বলেন, চক্রে’র সদস্য’রা বিভিন্ন ব্যক্তিকে টার্গেট করে প্রেমের ফাঁদে ফেলে ব্ল্যাক’মেইল করেন। তাদের টার্গেট ছিল মূলত ষাটোর্ধ ব্য’ক্তিরা। টার্গেট করা ব্যক্তির সব ব্যক্তি’গত তথ্য ”সংগ্রহ করে পরিবারে’র সব সদ’স্যকে জানিয়ে দেওয়ার হুম’কি দিয়ে পাঁচ লাখ থেকে শুরু করে ৫০ লাখ টাকা পর্যন্ত আদা’য় করেন তারা।’

পুলি’শ জানায়, ভুয়া আইনজীবী’র মাধ্যমে ফোন করে নারী নি’র্যাতন এবং ধ’র্ষণ মামলার হুমকি দিয়ে ভয় দেখানো হয়। এই চক্রকে টার্গেট করা ব্যক্তির ব্যক্তিগত তথ্য সরবরাহ করে গ্রামীণ’ফোনের কাস্টমার সা’র্ভিস সেন্টারের ম্যা’নেজার রুবেল মাহমুদ অ’নিক।

গত বৃহস্পতিবা’র থেকে রবিবারের মধ্যে রা’জধানীর মোহাম্মদপুর, হাতি’রঝিল ও বাড্ডা এলাকা থেকে তাদের গ্রে’ফতার করে হাতিরঝিল থানা পুলিশ। হাতিরঝিল থানায় দায়ে’র করা প্রতারণা এবং ডিজি’টাল নিরাপ’ত্তা আই’নের দুই মাম’লায় তাদের গ্রেফতার দেখায় পুলিশ।আই’নজীবী পরিচয়দানকারী ইসা নামে চ’ক্রের এক সদস্য এখনও পলাত’ক।

যেভা’বে ব্ল্যাক’মেইল করা হয়:

টার্গেট করা’ ব্যক্তির মোবাই’ল নম্বরের সূ’ত্র ধরে নূপুরকে গ্রামীণ’ফোন সার্ভিস সেন্টারে কর্মরত অনিক তাদের ব্যক্তিগত তথ্য সরব’রাহ করে। বিস্তারিত ‘এসব তথ্য নিয়ে নূপুর ওইসব ব্যক্তিকে হুমকি দিতে থাকে। নূপুরের চাহিদা অনুযায়ী টাকা না দিলে এমন হুমকি অ’ব্যাহত থাকে। এমনকি তার সঙ্গে বিয়ে হয়েছে এমন কথা প’রিবারের সদস্যদের জা’নানোর হুমকি দেওয়া হয়।

দাবী’কৃত টাকা দিতে অস্বী’কৃতি জানালে নূপু’রের বড়বোন শেফা’লী টার্গেট করা ব্যক্তি’কে ফোন করে মাম’লার হুমকি দেয়। অনেকে’ই স’ম্মানের ভয়ে দাবীকৃত টাকা দিয়ে দেন। তবে কেউ টাকা দিতে অ’স্বীকৃতি জানালে আইন’জীবী পরি’চয় দিয়ে ইসা নামে অপর এক সদস্য ওই ব্য’ক্তিকে ফোন করে মিথ্যা ও বানোয়াট ধ’র্ষণ মাম’লা বা নারী নির্যাত’ন মামলা করার হুমকি দেয়।

ইসা বিভিন্ন মিথ্যা ও বা’নোয়াট বিল ভা’উচার তৈরি করার কথাও জা’নায়। এমনকি শা’রীরিক অসুস্থতার অজুহাতে পূর্ব পরিকল্পনা অনুযায়ী টার্গেট করা ব্যক্তিকে ফাঁসানোর জন্য নামকরা চিকিৎসকদের কাছে গিয়ে প্রেস’ক্রিপশনে স্বামীর নাম অপশনে ওই ব্যক্তির (টার্গেট) নাম লিখে আনে নূপুর।

নূপু’রের বোন শেফালী ক্লাস থ্রি পর্যন্ত লে’খাপড়া করেছেন। তিনি চাঁদনী চক মার্কেটে স্কার্ফ, হিজাব ও বো’রকার ব্যব’সা করেন। শামসুদ্দোহা মতিঝিল দৈনিক বাংলা মোড়ে পা’রফেক্ট ট্রাভেল এ’জেন্সিতে ১৫ হাজা’র টাকা বেতনে চাকরি করেন। অবিবাহিত শামসুদ্দোহা মোহাম্মদপুরে শে’ফালীর ফ্ল্যা’টেই থাক’তেন।

অনিক তেজ’গাঁও শিল্পা ল থানাধীন নাবিস্কো মোড়ে অব’স্থিত গ্রামী’ণফোন কাস্টমা’র সার্ভিস সেন্টারে ম্যানে’জার হিসাবে ক’র্মরত।

source :dhakanews

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

কনের মৃত্যু বিয়ের অনুষ্ঠানে, শ্যালিকাকে বিয়ে করলেন যুবক

কিছুক্ষ'ণ পরেই পরি'ণয় সূত্রে আবদ্ধ হবে দুই প্রাণ, মালাবদল হবে। শুরু হয়েছে বি'য়ের অনুষ্ঠা'ন। ঠিক তখনই হঠাৎ করে অসুস্থ হয়ে পড়ে'ন কনে।...

ফেঁসে যাচ্ছেন সানি লি’ওন

অর্থ জালিয়াতির অভিযোগে বর্তমান বলিউড সেনসেশন ও সাবেক পর্নতারকা সানি লিও'নের বয়ান রেকর্ড করল ভারতের ক্রাইম ব্রাঞ্চ। এক অনুষ্ঠানের উদ্যোক্তা তার বিরুদ্ধে...

বিয়ে’র ২ মাস পর সন্তানের জন্ম, পর’দিনই তালাক

চুয়াডাঙ্গা'য় বিয়ের দুই মাসের মাথায় এক নববধূ সন্তানের জন্ম দেওয়ায় এলাকায় চা'ঞ্চল্যের সৃষ্টি হয়েছে। চুয়াডাঙ্গা পৌর এলাকার স্বামীর বাড়িতে ওই নববধূ শনিবার রাতে ছেলেসন্তান...

বাবার প্রে’মিকাকে বিয়ে কর’লেন ছেলে,মৃত্যুর প্রহর গুনছে মা

এই অভি'যোগে দাম্পত্যক'লহের পর বিষপান ক'রেছেন হনুফা বেগম নামের এক নারী। চুয়া'ডাঙ্গা সদর হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়'ছেন তিনি। চিকিৎসক জানি'য়েছেন, ঘাস নিধনের...

Recent Comments