সোমবার, আগস্ট ২, ২০২১
আজ সোমবার, ২রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ
১৮ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ (বর্ষাকাল)
২৩শে জিলহজ, ১৪৪২ হিজরি
Home Business ডিভোর্সি পরি'চয় দিয়েই ৩০ কোটি টাকার মালিক ,সাদিয়া

ডিভোর্সি পরি’চয় দিয়েই ৩০ কোটি টাকার মালিক ,সাদিয়া

শিক্ষা’গত যোগ্যতা এসএসসি পাস। দৃ’শ্যমান কোনো পেশাও নেই। অথচ সাদিয়া জান্নাত ওরফে জান্না’তুল ফেরদৌস প্রায় ৩০ কোটি টাকার মালিক! তার একটাই পরিচয়, তিনি কানাডা’য় বসবাসরত ডিভোর্সি ও সন্তান’হীন নারী।
কুমিল্লার দেবি’দ্বারের মেয়ে সাদিয়া জান্নাত গত ১১ বছর ধরে পত্রিকায় ‘পাত্র চাই’ বিজ্ঞাপন দিয়ে প্র’তারণা করে আস’ছিলেন। এসএসসি পাস না করলেও পোশাক এবং তার কথাবার্তায় স্মার্টনে’সের কারণে কা’নাডা প্রবাসী বলে লোক’জনের বিশ্বাস জন্মাতে সমর্থ হয়। অনেকেই তার ফাঁদে পড়ে খুইয়েছে’ন কোটি কোটি টাকা।

জান্না’তুল তার প্রথম স্বামীকে ডিভোর্স দিয়ে দ্বিতী’য় স্বামীর সঙ্গে মিলে এই প্রতা’রণা শুরু ‘করেন। ঢাকা ও এর আশ’পাশে ‘তার ২০ কোটি টাকার স’ম্পত্তির খোঁজ পেয়ে’ছে সি’আইডি।

আরো পড়ুন: ইমুতে আপত্তিকর ছবি পাঠাতো প্রবাসীর স্ত্রী, পরে জানা গেল প্রেমিকই স্বামী

গত ৯ জুলাই’ একটি জাতী’য় দৈনিক পত্রিকায় বিজ্ঞান দেয়া হয়। সেখা’নে লেখা ছিল, ‘প্রতিষ্ঠিত ব্যবসায়ী কা’নাডার সিটিজেন ডিভাের্সি সন্তানহীন বয়স ৩৭, ৫.৩ ফুট লম্বা নামাজি পা’ত্রীর জন্য ব্যবসার দায়িত্ব নিতে আগ্রহী বয়স্ক ‘পাত্র চাই। যাে’গাযােগের জন্য ঠি’কানা- বারিধারা’।

সিআইডির অতিরি’ক্ত ডিআইজি শেখ রেজা’উল হায়’দার বলেন, ‘বিজ্ঞাপন দেখে মো’. নাজি’র হোসেন প্রতারক সাদিয়া জা’ন্নাতের’ মোবাইল ফোনে যোগাযোগ করেন। এক পর্যায়ে গত ১২ জুলাই গুলশান-১ থাই সিগনেচার রেস্টু’রেন্টে দেখা করেন। বিয়ের পর তাকে কানাডায় নিয়ে যাবেন। সেখানে তার ২০০ কোটি টাকার ব্যবসা দে’খভাল করবেন।

সাদিয়া জান্নাতে’র এসব কথায় বিশ্বাস করে ভু’ক্তভোগী প্রাথমি’কভাবে ১ লাখ ৫০ হাজার টাকা ও পাসপোর্ট দেন।’ পরে প্রতারক সাদি’য়া জান্নাত জানায়, কানাডা’য় ‘প্রচণ্ড শীত তাই, সেখান থেকে তার ২০০ কোটি টাকা ফেরত নিয়ে আস’বেন। পরে দেশেই’ ব্যবসা করবেন।

আরো পড়ুন: ইমুতে আপত্তিকর ছবি পাঠাতো প্রবাসীর স্ত্রী, পরে জানা গেল প্রেমিকই স্বামী

শেখ রেজাউ’ল হায়দার জানান, ওই টাকা ডিএই’চএল এর মাধ্যমে ফেরত আনতে ভুক্ত’ভোগী নাজির হোসেনের কাছ থেকে বিভিন্ন তারি’খে সর্বমোট ১ কোটি ৭৯ লাখ ৫০ হাজার টাকা হাতি’য়ে নেন। পরে ফোন বন্ধ ক’রে দেন।

সাদিয়া জান্নাতের এক’টি হি’সাবের খাতা ”উদ্ধার করেছে ‘সিআইডি। সিআ’ইডি’র কর্মকর্তারা আরো’ জানান, সেখানে প্রায় ২৫ থেকে ৩০ কোটি টাকার হিসাব আ’মরা পেয়েছি। তা’র চারটি ব্যাংক হিসা’ব রয়েছে। সেখানে আম’রা ১ কোটি টাকা পেয়ে’ছি।

সংবাদপত্রে এমন চটকদার বি’জ্ঞাপন দিয়ে প্রতারণার অভিযো’গের ভিত্তিতে ১৭ সেপ্টেম্বর তাকে রাজধানী’র গুলশান এলাকা থেকে’ গ্রেফতার করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। এসময় তার কাছ থেকে ভুক্তভো’গীদের অনেক পাসপোর্ট, ১০টি মোবাইল ফোন, ৩টি মেমোরি’ কার্ড, ৭টি সিল, অসংখ্য সিম ও প্রতারণার মাধ্যমে আ’ত্মসাৎ করা টাকার একটি হিসাব বই উ’দ্ধার করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

কনের মৃত্যু বিয়ের অনুষ্ঠানে, শ্যালিকাকে বিয়ে করলেন যুবক

কিছুক্ষ'ণ পরেই পরি'ণয় সূত্রে আবদ্ধ হবে দুই প্রাণ, মালাবদল হবে। শুরু হয়েছে বি'য়ের অনুষ্ঠা'ন। ঠিক তখনই হঠাৎ করে অসুস্থ হয়ে পড়ে'ন কনে।...

ফেঁসে যাচ্ছেন সানি লি’ওন

অর্থ জালিয়াতির অভিযোগে বর্তমান বলিউড সেনসেশন ও সাবেক পর্নতারকা সানি লিও'নের বয়ান রেকর্ড করল ভারতের ক্রাইম ব্রাঞ্চ। এক অনুষ্ঠানের উদ্যোক্তা তার বিরুদ্ধে...

বিয়ে’র ২ মাস পর সন্তানের জন্ম, পর’দিনই তালাক

চুয়াডাঙ্গা'য় বিয়ের দুই মাসের মাথায় এক নববধূ সন্তানের জন্ম দেওয়ায় এলাকায় চা'ঞ্চল্যের সৃষ্টি হয়েছে। চুয়াডাঙ্গা পৌর এলাকার স্বামীর বাড়িতে ওই নববধূ শনিবার রাতে ছেলেসন্তান...

বাবার প্রে’মিকাকে বিয়ে কর’লেন ছেলে,মৃত্যুর প্রহর গুনছে মা

এই অভি'যোগে দাম্পত্যক'লহের পর বিষপান ক'রেছেন হনুফা বেগম নামের এক নারী। চুয়া'ডাঙ্গা সদর হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়'ছেন তিনি। চিকিৎসক জানি'য়েছেন, ঘাস নিধনের...

Recent Comments