শনিবার, মে ৮, ২০২১
আজ শনিবার, ৮ই মে, ২০২১ খ্রিস্টাব্দ
২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
২৬শে রমজান, ১৪৪২ হিজরি
Home Sport মেসি এলো, বার্সা জিতলো কি বিস্ময়কর খেলা

মেসি এলো, বার্সা জিতলো কি বিস্ময়কর খেলা

মেসি আসবে বার্সেলোনা জিতবে এটাই স্বাভাবিক আমরা মনে করি.এমনটাই হয়েছে বার্সেলোনায়.মেসি এলো, বার্সা জিতলো কি বিস্ময়কর খেলা.

 শেষ ৪ ম্যাচে’ জয়ের দেখা নেই। পয়ে’ন্ট টেবিলে অব’স্থান ১২ নম্বরে। লা লিগার অন্য’তম পরাশক্তি ও দাবিদার বার্সেলো’নার

অবস্থা’য় ক্যাম্প ন্যু’তে রিয়াল বেটিসের বিপক্ষে বার্সেলোনা নামলো তাদের সর্বকা’লের সেরা ফুটবলার লিও’নেল মেসিকে ছাড়াই। তাকে’ বসিয়ে রাখা হলো বেঞ্চে। কোচ রোনাল্ড কোম্যা’ন হয়তো পরখ করতে চাইলেন, সেরা তারকাকে ছাড়া তা’র আক্রম’নভাগটা কেমন! সেই পরীক্ষা’য় তিনি নিশ্চিতভা’বেই ফেইল ক’রেছেন। বলা যা’য়, তাকে ফেইল করিয়ে দিয়েছেন ফরাসী তারকা আঁতোয়া গ্রিজ’ম্যান।

ফা’র্স্ট হা’ফে ৪টি সহজ ‘গোলের সুযোগ পে’য়েছেন এ ফরাসি তারকা। এর’ মধ্যে ছিল একটি পেনাল্টিও। সবগুলোই মিস করেন গ্রি’জম্যান!

যদিও ম্যাচের ১ম গোলটা পায় বার্সে’লোনাই। বেটিস ডিফেন্ডা’রকে কাটিয়ে জোরালো শটে ‘গোল করেন গ্রিজম্যা’নের স্বদেশি ওসমান ‘দেম্বেলে।

প্রথমা’র্ধ্বের অতিরিক্ত সম’য়ে সেই গোলটি শো’ধ করেন সানা’ব্রিয়া। ১-১ ব্যবধান নিয়ে বিরতিতে যায় ‘দু’দল।

বিপা’কে বা’লোনা’ আরো একটি ম্যাচেও কি জ’য়হীন থাকবে কাতালানরা? প্রশ্ন উঠছিল। উ’ত্তর খুঁজতে ফের লিওনেল মেসির দ্বারে ‘কোচ। নামিয়ে দিলেন পরের অর্ধ্বের শুরুতেই। তুলে নিলেন আ’নসু ফাতি।

বদলি নেমেই মেসি’ জানিয়ে দিলেন কেন তাকে’ প্রয়োজন দলের’। জবাব দিলেন সব’ সমালোচ’নার। 

মাঠে ‘নামার ৪ মি’নিটের মাথায় দু”’র্দান্ত এক ডামি। ডি ‘বক্সে ভেতরে’ই থা’কা মেসিকে লক্ষ্য’ করে বল ঠেলে দেন ‘জর্ডি আলবা। ‘মেসি শট নিবেন ভেবে ঝাঁপ দেন বেটিস গোলকিপার ক্লদিও ব্রাভো। ডিফেন্ডাররাও ঘিরে ধরেন তাকে। শট না নিয়ে বলটা ছেড়ে দেন মেসি। পেছনে থাকা ‘গ্রিজম্যানের পায়ে যখন বলটা যায়, গোলবারটা তার সামনে এ’কেবারে উন্মুক্ত। ফাঁকা গোলপোস্টে বল জড়িয়ে ”দিতে এবার আর ভুল ক’রেননি ফ্রেঞ্চম্যান। গ্রিজির আত্মবিশ্বাস ফিরলো, বার্সার লিড হলো। 

আত্মবিশ্বা’স ফিরলো পুরো দলেরই। একে’র পর এক আক্রমন চলে বেটিস রক্ষণে। গো’লমুখে দেম্বে’লের করা শট বেটিস ডিফেন্ডারের হাতে লাগায়, ৬১ মিনিটে পে’নাল্টি যেয়ে বার্সা। সেখান থেকে গোল করে দলকে ৩-১ এ এগিয়ে দেন মেসি।

৭৩ মিনিটে লরেন মোরোন গোল করে ব্যবধান করেন ৩-২। 

শঙ্কা ‘জেঁকে বসতে দেননি মেসি’। দলের দা’য়িত্বটা তুলে নিলেন কাঁধে’ ৮২ মিনি’টে সার্জি রবার্তোর সঙ্গে ‘দারুণ বোঝাপড়ায় ক”রেন  ম্যাচে নিজের ২য় গোল। মৌসুমে প্রথমবা’রের মতো ওপেন গোল পেলেন ‘ক্ষুদে জাদুকর। 

ম্যাচে’র একেবারে শেষমুহূর্তে পেদ্রির গোলের কল্যাণে ব্যবধানটা ৫-২ করে বা’র্সেলোনা। 

ফলে’ লা লিগায় ৪ ম্যাচ পর জ’য়ের দেখা পেল কোম্যান বাহিনী। ৭ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে একলাফে ১২ নম্বর থেকে টেবিলের ৮ বা’র্সেলোনা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

ফেঁসে যাচ্ছেন সানি লি’ওন

অর্থ জালিয়াতির অভিযোগে বর্তমান বলিউড সেনসেশন ও সাবেক পর্নতারকা সানি লিও'নের বয়ান রেকর্ড করল ভারতের ক্রাইম ব্রাঞ্চ। এক অনুষ্ঠানের উদ্যোক্তা তার বিরুদ্ধে...

বিয়ে’র ২ মাস পর সন্তানের জন্ম, পর’দিনই তালাক

চুয়াডাঙ্গা'য় বিয়ের দুই মাসের মাথায় এক নববধূ সন্তানের জন্ম দেওয়ায় এলাকায় চা'ঞ্চল্যের সৃষ্টি হয়েছে। চুয়াডাঙ্গা পৌর এলাকার স্বামীর বাড়িতে ওই নববধূ শনিবার রাতে ছেলেসন্তান...

বাবার প্রে’মিকাকে বিয়ে কর’লেন ছেলে,মৃত্যুর প্রহর গুনছে মা

এই অভি'যোগে দাম্পত্যক'লহের পর বিষপান ক'রেছেন হনুফা বেগম নামের এক নারী। চুয়া'ডাঙ্গা সদর হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়'ছেন তিনি। চিকিৎসক জানি'য়েছেন, ঘাস নিধনের...

ঊর্বশীর ১৫ মিনিট সময়ের মূল্য ৪ কোটি কেন.

বলি'উডে খু'ব অল্প সময়ে খ্যা'তি অর্জন করেছেন ঊ'র্বশী রাউতেলা। তবে তা অর্জ'ন করা এতো সহজ ছিল না।কঠোর পরিশ্রম আর দৃঢ়'চেতা মনো'ভাবের কারণেই...

Recent Comments