স্বাধীনতা দিবসে কাশ্মীরে পালিত হয় কালো দিবস

0
13

নিয়ন্ত্রণ রেখার দুই অঞ্চলেই এই দিবসটি পালন করা হয়। এই দিনে জম্মু ও কাশ্মীর রয়েছে পুরোপুরি লকডাউনে। এক্সপ্রেস ট্রিবিউন, দুনিয়া নিউজ

[৩] হুরিয়াত নেতা সৈয়দ আলী গিলানি এ দিনে পূর্ণ ধর্মঘটের ডাক দেন। হুরিয়াত আওয়ামী অ্যাকশন কমিটির চেয়ারপার্সন মীরওয়াইজ উমর ফারুক এবং হুরিয়াত ফোরামের সকল প্রতিষ্ঠান এই ধর্মঘটে সমর্থন দিয়েছে। জম্মু এ্যান্ড কাশ্মীর ন্যাশনাল ফ্রন্টও কাশ্মীরিদের ভারতের স্বাধীনতা দিবসকে কালো দিবস হিসেবে পালনের আহŸান জানিয়েছে।

[৪] গিলানি এক বার্তায় বলেছেন, যে জাতি অন্যের স্বাধীনতা দখল করে এবং অন্যকে তাদের স্বাধীনতা থেকে বঞ্চিত করে, তার স্বাধীনতা উদযাপনের প্রতিটি অধিকারই হারিয়ে যায়। তারা ভারতের স্বাধীনতা দিবসে পূর্ণ ধর্মঘট পালন করে দিল্লি ও আন্তর্জাতিক সম্প্রদায়কে এই বার্তা দিতে চায় যে, ভারত কাশ্মীরকে দখল করে রেখেছে এবং স্বশাসনের জন্য তারা তাদের সংগ্রাম চালিয়ে যাবেন।

[৫] অল পার্টিজ হুরিয়াত কনফারেন্সের মুখপাত্র এক বিবৃতিতে উল্লেখ করেন, সকল মানবিক এবং নাগরিক অধিকার অত্যন্ত নিষ্ঠুরভাবে কেড়ে নেওয়া হয়েছে। জম্মু ও কাশ্মীরে মানবাধিকার লংঘন করেছে ভারত।

[৬] কালো দিবস পালনের আহবান জানিয়ে ওয়ারসিন-ই-শুহাদা জম্মু এ্যান্ড কাশ্মীর এবং তেহরিক-ই-আজাদী জম্মু এ্যান্ড কাশ্মীর শত শত পোস্টার ছড়িয়ে দিয়েছে শ্রীনগর, বদগাম, ইসলামাবাদ, পুলওয়ামা এবং বিভিন্ন এলাকায়। সেই পোস্টার দেখা গেছে ওয়াল, পিলার ও খুঁটির মধ্যে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here